How to make money online per month $500+ by Vector Realistic Portrait Drawing Fiverr Bangla Tutorial

How to make money online per month $500+ by Vector Realistic Portrait Drawing Fiverr Bangla Tutorial

অনলাইন থেকে আয় করার জন্য অনেকগুলো প্রফেশনাল পদ্ধতি রয়েছে । তার মধ্য থেকে আজকে আমি একটা দারুণ পদ্ধতি সম্পর্কে  আলোচনা করবো ।  এ কাজটি  বাজারে যথেষ্ট চাহিদা রয়েছে এবং কাজটি করতে নিজেই অনেক আনন্দ বোধ করি । আসলে ভালো লাগা না থাকলে কোন কাজ ভালোভাবে করা যায় না । আমি দীর্ঘদিন থেকে অনলাইনে রয়েছে । সুতরাং বিভিন্ন ক্যাটাগরির উপর সার্ভিস দিয়ে আসছি প্রফেশনালভাবে । আমি বরাবরের মতো আমার সেই বাস্তব অভিজ্ঞতা থেকে আমি আপনাদের সবসময় বোঝানোর চেষ্টা করি।

এই ভিডিওতে দেখানোর চেষ্টা করব কিভাবে Portrait Drawing  পোর্টেট ড্রয়িং করতে হয়?

পর্ট্রেট ড্রয়িং বলতে বুঝায় কোন একটি ব্যক্তির ছবিকে হাতে আর্ট করা বা সফটওয়্যার ব্যবহার করে আর্ট করা ডিজিটাল ভার্সন ।

এই ধরনের ড্রয়িং বিভিন্ন প্রকারের হতে পারে যেমন

  • Realistic portrait drawing
  • Vector Art portrait drawing
  • Cartoon Caricature drawing

এছাড়াও বহু ধরনের ড্রইং দেখতে পারেন কিন্তু সেগুলো মূলত হাতে বা সফটওয়্যার দিয়ে একদম কাস্টম ড্রয়িং নয় , অনেকগুলোই আছে যেগুলো কিছু ফিল্টার অথবা কিছু অনলাইন ইমেজ কনভার্টার ব্যবহার করে 1 থেকে 2 মিনিটে এই কাজগুলো করা হয়ে থাকে।

আর এটা কখনোই প্রফেশনাল কাজ হতে পারে না । আর এভাবে আপনি বেশি দিন অনলাইনে সার্ভিস দিতে পারবেন না।

আপনি যদি পোর্টেট ড্রয়িং করে অনলাইন থেকে ভালো একটা আয় করতে চান তাহলে অবশ্যই আপনাকে প্রফেশনাল হতে হবে। আপনাকে সৃজনশীল হতে হবে  এবং এই ড্রয়িং করা আপনার প্যাশন হতে হবে । শুধু  আয় করার আশায় ড্রইং করা যাবে না,  তাহলে হয়তো ভালো ড্রইং করতে পারবেন না ।

এখন আসি Portrait Drawing পর্ট্রেট ড্রয়িং করে আপনি কিভাবে আয় করবেন?

আপনি যদি ভাল পোর্ট্রেট ড্রয়িং করতে পারেন তাহলে আপনার কাজের অভাব হবে না আপনি অনলাইন এবং অফলাইন উভয় মাধ্যমে এই সার্ভিসটি দিতে পারবেন।

অনলাইনে যত প্রকার ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস আছে প্রায় সব জায়গায় এই কাজটির যথেষ্ট ডিমান্ড রয়েছে । এর মধ্য থেকে আমি একটি মার্কেটপ্লেস এর নাম বলবো সেটি হচ্ছে Fiverr.com ।

আপনি যদি এই সাইটে গিয়ে গ্রাফিক্স ডিজাইন ক্যাটাগরির আন্ডারে একটু খোঁজেন । তাহলে আপনি পেয়ে যাবেন এই রিলেটেড  অসংখ্য সার্ভিস।

তবে অধিকাংশই  প্রফেশনাল মানের নয়, এখানে আপনি নিজেই যদি একটু খেয়াল করেন তাহলে দেখবেন যারা প্রফেশনাল মানের ড্রয়িং করেন তাদের অসংখ্য অর্ডার রয়েছে। আর যারা ফিল্টার ব্যবহার করে ফাঁকি দিয়ে সার্ভিস দিচ্ছে তাদের তেমন বেশি অর্ডার কাস্টমার নেই।

কাজেই আপনি এই সেক্টরে যদি প্রফেশনাল মানের সার্ভিস দিতে পারেন তাহলে আশা করি আপনি অনেক ভালো একটা আর্ন করতে পারবেন।

যাইহোক আজকে আমি আপনাদের একটি প্রফেশনাল এবং ইউনিক পদ্ধতি দেখাবো ড্রইং করার , যেটি এর আগে কখনোই দেখেননি । কারণ এই জাতীয় ড্রয়িং যারা করেন তারা মূলত ইলেস্ট্রেটর, ব্লেন্ডার অথবা হাতে কলমে ড্রয়িং করেন। আমি নিজেও ইলাস্ট্রেটর ব্যবহার করে ভেক্টর আর্ট পর্ট্রেট ড্রয়িং করি।

তবে এই স্টাইল টি আমি একমাত্র ব্যবহার করি যার মাধ্যমে হাই ডিটেলস এবং নিখুঁত ভাবে রিয়েল স্টিক লুকিং ড্রইং করি।

আজ এই পদ্ধতিটি আপনাদের সামনে আলোচনা করব । হয়তো এটুজেড এই ভিডিওতে দেখানো সম্ভব না,  চাইলেও পারব না। কারণ একটি ড্রয়িং করতে আমার নিজের লাগে চার ঘণ্টারও বেশি সময়। চার ঘণ্টা ধরে রেকর্ড করা আসলে খুবই কষ্টসাধ্য কাজ। তাই আমি এখান থেকে Main main  পয়েন্ট গুলো আলোচনা করব।

 

এই কাজটি একটি এডভান্স লেভেলের কাজ । এই কাজটি করতে হলে অবশ্যই আপনাকে এডোবি ফটোশপে পেন টুলের উপর যথেষ্ট দক্ষ হতে হবে । পেন টুল দিয়ে কিভাবে কাজ করতে হয় শর্টকাট টেকনিক ব্যবহার করে খুব সহজে । সেই ক্লাস টি দেখতে হলে নিচের লিংকে ক্লিক করুন।

Pro Class How to use pen tool?

 

আশাকরি ভিডিওটি মনোযোগের সহিত দেখবেন কোথাও কোন জায়গায় যদি সমস্যা মনে করেন কমেন্ট করে জানাবেন আমি কথা দিচ্ছি আপনার সমস্যা 100% সমাধান দেয়ার চেষ্টা করব । 


এই ভিডিওতে দেখানো Portrait এর Editable Layered PSD  Source File  টি যারা ডাউনলোড করতে চান নিচের লিঙ্ক থেকে ডাউনলোড করে নিন সবাইকে অনুরোধ করবো ফাইলটি শুধুমাত্র দেখার জন্য এবং কাজ শেখার জন্য ব্যবহার করবেন কমার্শিয়ালি ব্যবহার করবেন না । 

 

Download Free Editable Layered PSD  Source File 

Click here to download

আর যারা বিশেষভাবে Realistic portrait, Vector Art portrait, Cartoon Caricature drawing নিয়ে কাজ শিখতে চান খুঁটিনাটি জানতে চান তাহলে আপনারা ফেসবুকে ইনবক্স করতে পারেন নিচে আমার ফেসবুক পেজের লিংক দেয়া আছে

◼ Page : https://www.facebook.com/kanaylal.official

 

 

Hello, I'm Kanay Lal. I'm a professional Freelancer as a Graphics Designer, Web Designer and Online Marketer since 2011.

Share

Leave a Comment

Chat with Kanay Lal
%d bloggers like this: